নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চারিয়া ইটভাটায় পাহাড়ের মাটি কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা করলেন ইউএনও শাহিদুল আলম!

চারিয়া ইটভাটায় পাহাড়ের মাটি কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা করলেন ইউএনও শাহিদুল আলম!

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় পাহাড় কাটার অভিযোগে “এমবিসি” ইটভাটার মালিক হেলালকে ২ লাখ টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহিদুল আলম।

বুধবার (১০ মে) বিকাল ৫টার দিকে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন মডেল থানা পুলিশ ও নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় পরিবেশ সচেতন মানুষজন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম বলেন, উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় ইটভাটায় পাহাড়ের মাটি কাটার স্থানীয় বিভিন্ন অভিযোগের ভিত্তিতে স্থানটি সরেজমিন পরিদর্শন দেখা যায়, ইটভাটা কোম্পানি এমবিসি’র নিকটবর্তী একটি পাহাড় কেটে মাটি স্তুপ করে রাখা হয়েছে। পাহাড় কাটার ঘটনা আড়াল করতে কাটা অংশে কালো রঙ মেরে দেওয়া হয় এবং গাছের চারা রোপন করা হয় কিন্তু পরিদর্শনে প্রকৃত ঘটনা বেরিয়ে আসে।

অভিযুক্ত মোঃ হেলাল উদ্দিন, পিতা- হাজী শহর মিয়া, মুরাদপুর চারিয়া, মির্জাপুর তার অপরাধ স্বীকার করেন। সরেজমিন প্রাপ্ত তথ্য প্রমাণাদি ও অভিযুক্তের স্বীকারোক্তির প্রেক্ষিতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী অভিযুক্তকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং ডিসিআর মূলে তা আদায় করা হয়।

তিনি আরও বলেন,  পরিবেশ রক্ষায়, বিশেষ করে পাহাড় রক্ষায় জেলা প্রশাসক স্যারের কঠোর নির্দেশনা রয়েছে। উপজেলা প্রশাসন, হাটহাজারী এ নির্দেশনা বাস্তবায়নে নিয়মিত অভিযান পরিচালনা করছে। ভবিষ্যতে এ ধরনের অপতৎপরতায় প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। তবে, প্রশাসনিক ব্যবস্থার পাশাপাশি পরিবেশ রক্ষায় সকল নাগরিককে সচেতন হতে হবে। অন্যথায় অদূর ভবিষ্যতে আমরা পরিবেশ বিপর্যয়ের মুখোমুখি পড়বো।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com